আফগানদের বিপক্ষে খেলতে সাউদাম্পটনের পথে টাইগাররা

হাওর বার্তা ডেস্কঃ আইসিসি ক্রিকেট বিশ্বকাপে লিগ পর্বে বাংলাদেশের ৯ ম্যাচের ৬টি শেষ। বাকি আর ৩ ম্যাচ। এবার বাংলাদেশ মুখোমুখি হবে আফগানিস্তানের বিপক্ষে। পরের দুই প্রতিপক্ষ ভারত ও পাকিস্তান। যাদের সঙ্গে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে দেখা হয়েছিল টাইগারদের।

সোমবার সাউদাম্পটনের রোজ বোলে আফগানদের মুখোমুখি হবে টিম টাইগার্স। নটিংহ্যাম ছেড়ে বাংলাদেশ পরের ম্যাচের ভেন্যুর উদ্দেশে রওনা হবে শুক্রবার স্থানীয় সময় ১২টায় (বাংলাদেশ সময় বিকাল ৫টা)। লন্ডন হয়ে সাউদাম্পটনে পৌঁছাবে দল। এবার বাস ভ্রমণ সাড়ে সাত ঘণ্টা।

নটিংহ্যামে বাংলাদেশের সময়টা খুব খারাপ কাটেনি। মাঠেও বেশ আত্মবিশ্বাসী বাংলাদেশকেই দেখা গেছে। তবে শক্তিশালী অস্ট্রেলিয়ার সঙ্গে পেরে উঠেনি টাইগাররা। টসভাগ্য যে বাংলাদেশের পক্ষে ছিল না। প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া দাঁড় করিয়ে ফেলে ৬ উইকেটে ৩৮১ রানের পাহাড়সমান পুঁজি। জবাবে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ সংগ্রহ (৮ উইকেটে ৩৩৩ রান) তুলেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি টাইগাররা।

সেমিফাইনালের স্বপ্ন যাদের মনে, সে টাইগারদের জন্য এমন ফলটা হতাশাজনকই মনে হতে পারে। তবে লড়াকু মানসিকতা দেখিয়ে ক্রিকেটবোদ্ধাদের প্রশংসায় ভাসছেন মুশফিক-সাকিবরা। অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে সমানতালে লড়ে বাংলাদেশ দলের আত্মবিশ্বাসটাও বেড়েছে বহুগুণে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর